খ. ম ইব্রাহিম :
অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ-সিবিএ‘র উদ্যোগে চট্টগ্রাম সার্কেল ভবন মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করা হয়েছে। ১৮ মার্চ বুধবার বিকেল ৫ টায় কেক কেটে এই জন্মশতবর্ষ উদযাপন করা হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের কেক কাটেন।

অগ্রণী ব্যাংক চট্টগ্রাম সার্কেলের মহাব্যবস্থাপক জহরলাল রায়, শ্রমিক নেতা ও সাবেক ছাত্রনেতা আবুল হাসেন আবু, অগ্রণী ব্যাংক কেন্দ্রীয় অঞ্চলের উপমহাব্যবস্থাক সামিউল হুদা, অগ্রণী ব্যাংক চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের উপমহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলম, অগ্রণী ব্যাংক অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সুমন, অফিসার্স ফোরামের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন নিজাম বিশেষ অতিথি হিসেবে কেক কাটায় সহযোগীতা করেন।

এর আগে অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদের সভাপতি কামাল উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদ বলেন, যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সকল বাঙালীর পথপ্রদর্শক। ১৯৫২ সালে জাতীর জনক মাতৃভাষার অধিকার আদায়ের পথ দেখিয়েছেন। একাত্তরে দেশ স্বাধীন করেছেন। কিন্তু দেশ বিরোধীরা ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তাকে সপরিবারে হত্যা করেছেন। সেই বঙ্গবন্ধুকে জন্মশতবর্ষে জাতী আজ শ্রদ্ধাচিত্তে স্মরণ করছে। বঙ্গবন্ধু শেখ মুজিব এখন কোন দলের নয়, দল-মত নির্বিশেষ সকল বাঙালী জাতীর। আমরা তার আত্নার শান্তি কামনা করছি। আর জাতীর জনকের কন্যা শেখ হাসিনার মনোনীত চসিক মেয়র প্রার্থী রেজাউল করিমকে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে অগ্রণী ব্যাংক চট্টগ্রাম সার্কেলের মহাব্যবস্থাপক জহরলাল রায় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতীর শ্রেষ্ঠ সন্তান। যে যাই বলুন, তাঁকে যেন অসম্মান করা না হয়। যিনি না হলে আজ দু‘পায়ে ভর দিয়ে দাড়াতে পারতাম না আমরা। জাতির পিতার শ্লোগান জয় বাংলাকে মহামান্য হাইকোর্ট এখন জাতীয় শ্লোগান হিসেবে আখ্যা দিয়েছেন। সুতরাং জয় বাংলা এখন আর কারো ব্যক্তিগত বা দলীয় শ্লোগান নয়। এটি সবার শ্লোগান। চলুন আমরা সবাই একসাথে এই শ্লোগান দেই বলেই সবাই গর্জে উঠেন- জয় বাংলা শ্লোগানে।

অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ-সিবিএ‘র সভাপতি কামাল উদ্দিন ভুইয়া সুন্দর-সু-শৃঙ্খলভাবে কেক কেটে জাতীর জনক ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করতে পারায় কর্মচারী সংসদের সকল নেতাকর্মীর প্রতি সন্তোষ প্রকাশ করেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ-সিবিএ‘র সাধারণ সম্পাদক ও মহানগর শ্রমিক লীগের সদস্য গাজী জসিম উদ্দিন।