স্টাফ রিপোর্টার :
চট্টগ্রামে শীতের ঠান্ডা গায়ে লাগতে শুরু করেছে সবে। এতেই ক্রমেই বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত কয়েক সপ্তাহে প্রতিদিন আক্রান্তের সংখ্যা গড়ে ৭০ থেকে ৮০ জনের মধ্যে থাকলেও রোববার থেকে তা ১০০ ছাড়িয়ে যাচ্ছে।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০৮ জনে উঠেছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৮ জন দাড়িয়েছে। এর মধ্যে ১৬ হাজার ২৩২ জন নগরের ও ৫ হাজার ৭৭৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

সোমবার (৯ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যমতে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ২৬৪টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬৫ নমুনা পরীক্ষায় ১০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৮৮টি নমুনায় ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৫টি নমুনা পরীক্ষায় ৫১ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া বেসরকারি ই¤েপরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৯টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৬ টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় একজনের মত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেছেন মোট ৩০৮ জন। এর মধ্যে ২১৪ জন নগরের ও ৯৪ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৩ জনের মধ্যে ৯১ জন নগরের এবং ১৭ জন বিভিন্ন উপজেলার।

শুচ/ইখ