স্টাফ রিপোর্টার :

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও আবাসিক এলকার বি-ব্লকে ভাড়া বাসায় থেকে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল রোহিঙ্গা দম্পতি।

তবে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই বাসায় হানা দিয়ে নগদ এক কোটি ১৭ লাখ ১ হাজার ৫ টাকা ও ৫৩০০ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব।

র‌্যাব-৭ চট্টগ্রাম এর কো¤পানী কমান্ডার ফ্লাইট ল্যাফটেন্যান্ট আলী আশরাফ তুষার সোমবার সকালে তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেন, রোহিঙ্গা দ¤পত্তি মো. শওকত ইসলাম (৩২) ও তার স্ত্রী মোরজিনা বেগমকে (২৮) নগরীর চান্দগাঁও আবাসিকের বি ব্লকের ৪ নম্বর সড়কের ৭৯ নম্বর বাড়ির একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ইয়াবার কারবার করছিলেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা সেখানে অভিযান পরিচালনা করলে তারা জানালা দিয়ে টাকা বাহিরে ফেলে দেন। এ সময় তাদের আটক করা হয়। ফেলে দেওয়া টাকা ও তল্লাশী চালিয়ে ইয়াবাগুলো জব্দ করা হয়। সেই সাথে তাদের কাছ থেকে ২টি ভূয়া জাতীয় পরিচয়পত্র, ৪টি জন্মনিবন্ধন সনদ ও ৬টি সিম কার্ডও জব্দ করে র‌্যাব।

তিনি জানান, এই দ¤পত্তি ২০০৮ সালে বাংলাদেশে প্রবেশ করে। তারা দীর্ঘদিন ইয়াবা ব্যবসায় জড়িত। মিয়ানমার থেকে ইয়াবা এনে সারা দেশে পাচার করে আসছিল। তাদের কাছ থেকে থেকে উদ্ধার করা নগদ এক কোটি ১৭ লাখ ১ হাজার ৫০০ টাকা ইয়াবা বিক্রি থেকে অর্জিত বলে তারা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এ ঘটনায় তাদের দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে চান্দগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান জানিয়ে ফ্লাইট ল্যাফটেন্যান্ট আলী আশরাফ তুষার জানান।

শুছ/ইখ