স্টাফ রিপোর্টার, আনোয়ারা থেকে :

ফ্রান্স সরকার কর্তৃক মহানবী (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে অবমাননা করায় বিক্ষোভ উত্তাল হয়ে পড়ছে আনোয়ারা। নবীর অবমাননার প্রতিবাদে সারাদেশে চলছে প্রতিবাদ আর বিক্ষোভের ঝড় । সোমবার (২রা নভেম্বর) হেফজতে ইসলাম বাংলাদেশের ডাকে ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের অংশ হিসেবে আনোয়ারায়ও হয়েছে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

এরই অংশ হিসেবে উপজেলার চাতরী চৌমুহনী এলাকায় হেফাজতে ইসলাম বাংলাদেশ আনোয়ারা শাখা ও আনোয়ারা তানজীমে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের যৌথ উদ্যোগে এই বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়। বিক্ষোভ কর্মসূচী উপলক্ষে এই দিন সকাল থেকে আনোয়ারায় ছিল তৌহিদি জনতার টান টান উত্তেজনা।

সমাবেশ সফল করতে দুপুর থেকে বিভিন্ন জায়গা হতে মিছিল সহকারে কালাবিবির দিঘির মোড়ে জড়ো হতে হাজারো ধর্মপ্রাণ মানুষ। বিকেল তিনটায় কালাবিবির দিঘি থেকে চৌমুহনী বাজার পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে উঠে তৌহিদি জনতার সমাবেশ। এসময় বিক্ষোভে ফেটে পড়ে হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ। বিকেল চারটায় চৌমুহনী বাজারে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয় এই কর্মসূচি।

সমাবেশে হেফাজত নেতা মাওলানা হাবিবুল্লাহ কাসেমীর সঞ্চলনায় তানজীমে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি মাওলানা কাজী আখতার হোসনের সভাপতিত্ব বক্তব্য রাখেন,কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা তৈয়্যব,হাফেজ এজাজুল ইসলাম,হাফেজ মাহবুবুর রহমান,মাওলানা এরফানুল হক,মাওলানা নুরুল হক,মাওলনা রেজাউল করিম, মুফ্তি নুরুল আলম ও মাওলানা আদেল হালিম প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন মাদ্রাসার আলেম ওলামাবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশ থেকে বক্তরা ফ্রান্সের পন্য বর্জন ও সরকার কর্তৃক ফ্রান্স সরকারের বিরুদ্ধে রাষ্ট্রিয়ভাবে প্রদক্ষেপ নেওয়ার জন্য আহ্বান জানান।

শুভ চট্টগ্রাম/শিউলি/নাবিদ