শুভ চট্টগ্রাম ডেস্ক :

সাংবাদিকতার যোগ‍্যতা সংক্রান্ত আইনের খসড়া সরকারের কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস কাউন্সিল কর্তৃক আয়োজিত স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান এ কথা বলেছেন।

জেলা প্রশাসক মো. দাউদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম প্রমুখ। সভায় বান্দরবানের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, সাংবাদিকদের যোগ্যতা ও নিয়োগ সংক্রান্ত কোনো আইন না থাকায় সারা দেশে অপসাংবাদিকতা বেড়ে যাচ্ছে। এতে করে প্রকৃত সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। আশা করা যাচ্ছে খুব শিগগিরই আইনটি পাস হবে। এটি হলে হলুদ সাংবাদিকতা অনেকাংশে কমে আসবে।

এলাকার কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য সমুন্নত রেখে সাংবাদিকদের দেশের জন্য, এলাকার জন্য একসাথে কাজ করার আহ্বান জানান প্রেস কাউন্সিলের চেয়ারম্যান। সভাশেষে মুজিব বর্ষ উপলক্ষে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে বান্দরবান প্রেসক্লাবকে বই উপহার দেয়া হয়।

শুভ চট্টগ্রাম/শিউলি