স্টাফ রিপোর্টার : মীরসরাই থেকে : 
মোবাইলে ভিডিও গান দেখানো ও টাকার প্রলোভন দিয়ে চট্টগ্রামের মিরসরাইয়ে ১৩ বছরের এক শিশু কন্যাকে গণধর্ষণের অভিযোগে দুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এরা হলো- বাহ্মণবাড়িয়া জেলার নাছিরনগর থানার কুনদা গ্রামের মো. আলীর ছেলে মো. হৃদয় (২২), কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার সাতুড়া গ্রামের সুনাম উদ্দিনের ছেলে মো. মিশু (২০)।

বুধবার (২৮ অক্টোবর) অভিযান চালিয়ে ধর্ষণে জড়িত দুজনকে গ্রেপ্তারের পর পুলিশ তাদেও চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন আদালতে পাঠায়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়।

এর আগে মঙ্গলবার (২৭ অক্টোবর) চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের উত্তর সোনাপাহাড় গ্রামে এই শিশু কন্যাকে গণধর্ষণ করে। ঘটনার পর ধর্ষিতার বাবা বাদি হয়ে জোরারগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মুহম্মদ হেলাল উদ্দিন ফারুকী।

তিনি বলেন, গ্রেপ্তারের পর দুই ধর্ষক স্বীকার করে যে, মোবাইলে ভিডিও গান দেখানো ও টাকার প্রলোভন দিয়ে তারা ওই শিশু কন্যাকে ধর্ষণ করে। শিশুটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজের ওসিসি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

শুভ চট্টগ্রাম/শিউলি