নিজস্ব প্রতিবেদক : 

শাহজাহান খান আওয়ামী লীগের প্রেসিডিয়ামে থাকায় তাকে সহ-সভাপতি পদ থেকে বাদ দিয়ে জাতীয় শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটির ৩৩ জনের নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া কার্যকরী সভাপতির আবুল কালাম আজাদ মারা যাওয়ায় ওই পদ বিলুপ্ত করা হয়েছে। তার পরিবর্তে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করে একজন সহ সভাপতি মনোনীত করা হবে।

শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে এম আযম খসরু এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, কার্যকরী সভাপতি মারা গেছেন, ওই পদ বিলুপ্ত করে সহ-সভাপতি করা হয়েছে। আপাতত ওই পদ ফাঁকা থাকবে। সেইসঙ্গে শাহজাহান খানের পদও ফাঁকা থাকবে। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়ামে চলে গেছেন, তাই।

সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক আলহাজ কে এম আযম খসরুসহ বাকিরা হলেন-সহ সভাপতি নুরু কুতুব আলম মান্নান, সহ সভাপতি কামরুজ্জামান চুনু, সহ সভাপতি হুমায়ুন কবীর, সহ সভাপতি তোফায়েল আহমেদ, সহ-সভাপতি শফর আলী, সহ-সভাপতি মো. সাহাব উদ্দিন, সহ-সভাপতি মো. মুশিকুর রহমান, সহ-সভাপতি মো. মহসীন ভুঞা, সহ-সভাপতি মো. আসকার ইবনে শায়েখ খাজা, যুগ্ম-সাধারণ সম্পাদক খান মো. সিরাজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ, যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম জাফর, সাংগঠনিক সম্পাদক মো. কাউছার আহমেদ পলাশ, সাংগঠনিক সম্পাদক মো. আনিছুর রহমান।

কার্যকারী সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক কেএম আযম খসরুর সই করা তালিকায় কমিটির অনুমোদন দেওয়া হয়।

শুভ চট্টগ্রাম/শিউলি