স্টাফ রিপোর্টার, আনোয়ারা :

হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা আগামী ২২ অক্টোবর বৃহস্পতিবার ষষ্ঠীপূজার মাধ্যমে দুর্গাপূজা শুরু হচ্ছে। আনোয়ারা পূজা কমিটির তথ্যমতে এবারে উপজেলার ২১৯ টি মন্ডপে দূর্গা উৎসব হবে। তার মধ্যে সার্বজনীন পূজা হবে ১১৫টি তে।

প্রতিবারের ন্যায় এবারেও উপজেলার সদর ইউনিয়নে পূজা মন্ডপের সংখ্যা বেশি রয়েছে। পূজার শুভ লগ্নে যাবতীয় কাজ সম্পূর্ণ করতে পূজা কমিটির ব্যাপক দৌড়যাপ লক্ষ্য করা যাচ্ছে।

সরজমিনে দেখা গেছে, প্রতিমার কাজ শেষ পর্যায়ে হলেও মন্ডপ ও বেশ কিছু ডেকোরেশনের কাজ এখনো বাকী রয়েছে। বাকী কাজ অল্প সময়ের মধ্যে পূজার আগেই শেষ হবে বলে জানিয়েছে বিভিন্ন মন্ডপে কাজ করা কারিগররা। তবে অধিকাংশে মন্ডপই তৈরী হয়ে গেছে দেবী দূর্গাকে স্বাগত জানাতে।

পূজার আয়োজন ও সর্বশেষ পরিস্থিতি নিয়ে কথা হয় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুর্গীব মজুমদার দোলনের সাথে। তিনি বলেন, ইতি মধ্যে আমাদের প্রায় মন্ডপে কাজ শেষ পর্যায়ে, কিছু কিছু মন্ডপে সাজ সাজ্জার কিছু কাজ বাকী রয়েছে তা আজ কালের মধ্যে শেষ হবে বলে আশা প্রকাশ করছি।

সরকারের সহযোগিতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, পূজা উপলক্ষে সরকারের কাছ থেকে সার্বিক সহযোগিতা আমরা পেয়ে যাচ্ছি এছড়াও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে আমাদের পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। আমরা আশা করি স্বাস্থ্যবিধি মেনেই এবারে আমরা পূজা উদযাপন করব, তার জন্য ধর্ম বর্ণ সকলের সহযোগিতা কামনা করছি।

শুভ চট্টগ্রাম/শিউলি/নাবিদ