স্টাফ রিপোর্টার, ফটিকছড়ি :

চট্টগ্রামের ফটিকছড়িতে নারায়নহাট ইউনিয়নে খতিজা বেগম (৪০) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। সোমবার (১২ অক্টোবর) রাত সাড়ে ১২টার দিকে খতিজাকে শ্বশুরবাড়ির লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলার ভুজপুর থানার নারায়নহাট ইউনিয়নের হাপানিয়া গ্রামের জমিদার পাড়ায় এ ঘটনা ঘটে। খতিজাকে শ্বশুরবাড়ীর লোকজন স্বামী-শ্বাশুড়ি নির্যাতন করে মেরে ফাঁস লাগিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করে নিহতের ভাই আনোয়ার।

নিহত খতিজার মা অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে মেয়েকে স্বামী শ্বশুর বাড়ীর নির্যাতনের পর নির্যাতনের ভাষা বলে বোঝাতে পারবো না। আমার মেয়েকে ফাঁসিতে ঝুলিয়ে মেরেছে। তারা নিজেরা নিজেরা মেয়েকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নাজিরহাট নিয়ে এসে মেয়ে নাকি আত্মহত্যা করেছে। প্রশাসনের কাছে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

খবর পেয়ে ভূজপুরে থানা পুলিশ মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। থানার অফিসার ইনচার্জ শেখ আবদুল্লাহ বলেন, এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয় সুরতহাল রিপোর্ট এর পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুভ চট্টগ্রাম/শিউলি/ মনসুর