স্টাফ রিপোর্টার, মীরসরাই :

বাংলা সাহিত্যের নাটক শাখায় অসামান্য অবদানের জন্য বিশিষ্ট নাট্যকার মঈন উদ্দিন আহমদ সেলিমকে সম্মাননা প্রদান করেছে মীরসরাই সাহিত্য পরিষদ। মীরসরাইয়স্থ জেলা পরিষদ পাবলিক লাইব্রেরীতে সম্প্রতি অনুষ্ঠিত সংবর্ধনা ও সাহিত্য আসরে এই সম্মাননা প্রদান করা হয়। 

মীরসরাই সাহিত্য পরিষদের সহ-সম্পাদক আনোয়ারুল হক নিজামীর সঞ্চালনা ও পরিচালক সাইফুদ্দীন মীর শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. জামশেদ আলম বলেন, নাট্যকার সেলিম মীরসরাইর গর্ব। নাটকে তার অবদান অনস্বীকার্য। এ সম্মাননা তার আরো আগে প্রাপ্য ছিলো। সংবর্ধিত ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাট্যকার মঈন উদ্দিন সেলিম।

সভাপতির বক্তব্যে পরিচালক সাইফুদ্দীন মীর শাহীন বলেন, দীর্ঘকাল মীরসরাইয়ে শিল্প- সাহিত্য ও সংস্কৃতির বন্ধ্যাত্বে কেটেছে। আজকের এ সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে সে বন্ধ্যাত্ব কাটিয়ে মীরসরাইতে শিল্প-সাহিত্য ও সংস্কৃতির বিকাশে মীরসরাই সাহিত্য পরিষদ সর্বোচ্চ প্রচেষ্টা চালাবে। প্রতি মাসের দ্বিতীয় শনিবার পরিষদের সাহিত্য আসর অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমমনা সংঘের প্রতিষ্ঠাতা পরিচালক শাহ আলম, শিক্ষক সুভাষ সরকার, লেখক শাহাদাত হোসেন লিটন, ঐতিহাসিক ছুটি খাঁ মসজিদের খতিব মাওঃ নুরুল আলম তৌহিদী, কবি জাকারিয়া হাবীব, অধ্যাপক ও সাংবাদিক সাইফুল হক সিরাজী, শিক্ষক ও কবি গাজী এস এম নুরুল আহাদ, কবি বাহার মাসুক, কবি মজহারুল হক, লেখক ও সাংবাদিক আজমল হোসেন, সাংবাদিক ও লেখক ইমাম হোসেন, এমরান হোসেন, সাহেজুল ইসলাম প্রমুখ।

শুভ চট্টগ্রাম/নিজামী