স্টাফ রিপোর্টার, মীরসরাই:

মীরসরাইয়ের ঢাকা-চট্টগ্রাম রেল রুটে মস্তাননগর এলাকা থেকে রেলের ৭ হাজার লিটার চোরাই তেল উদ্ধার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। এসময় উক্ত চোরাই তেল রাখার দ্বায়ে একজনকে আটক করা হয়েছে।

১০ অক্টোবর শনিবার বিকাল সাড়ে ৪ টার উপজেলার জোরারগঞ্জ থানাধীন মস্তাননগর বাইপাস সোনাপাহাড় এলাকা থেকে উক্ত তেলগুলো উদ্ধার করা হয়। এসময় সোনাপাহাড় এলাকার মৃত গোলাম নবীর ছেলে নুরুল ইসলামকে (৫৫) আটক করা হয়।

পুলিশ জানায়, উদ্ধারকৃত তেলের পরিমান ৩৫ টি ড্রামে মোট ৭ হাজার লিটার। উদ্ধারকৃত তেলের আনুমানিক মুল্য (প্রতিলিটার ৬৫ টাকা হারে) মোট ৪ লাখ ৫৫ হাজার টাকা।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম রেল রুটের চলাচলকৃত বিভিন্ন রেল থেকে বিভিন্ন রেলের অসাধু কর্মকর্তার যোগ সাজে প্রায় সময় তেল চুরি হয়ে থাকে, এই অভিযানে আমরা চোরাইকৃত ৩৫ টি ড্রাম ভর্তি তেল উদ্ধার করি।

এঘটনার সাথে যুক্ত থাকার দায়ে একজনকে আমরা আটক করতে পেরেছি । এতে থানায় মামলা করা হয়েছে মামলা নং (৭), ধারা ৩৭৯/৪১৩/৪১১/৩৪ অর্ন্তভুক্ত করা হয়েছে, প্রধান আসামি করা হয়েছে এনামুল হক(৬৫), পিতাঃ মৃত সিরাজুল হক আটককৃত আসামি নুরুল ইসলাম (৫৫), পিতা মৃত গোলাম নবী, এতে অঙ্গাত আরো ২ জনসহ মোট চারজনকে আসামি করা হয়, এঘটনায় আরো যারা যুক্ত রয়েছে তাদেরকেও আটক করার জন্য অভিযান চলামন রয়েছে।

শুভ চট্টগ্রাম/শিউলী/এন