নিজস্ব প্রতিবেদক :

তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের-তৃণমূল এনডিএম এর চেয়ারম্যান খোকন চৌধুরী বলেছেন, দেশের বড় দুই দল মানুষের আশা আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে। তাই এই দুই দলের প্রতি মানুষের আস্থা নেই। তৃণমূল সাধারণ মানুষের আস্থার জায়গা হবে তৃণমূল এনডিএম।

তিনি বলেন, আমরা লড়ছি গণমানুষের অধিকার আদায়সহ সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে। সাধারণ মানুষ, দরিদ্র মানুষ, তৃণমূল পর্যায়ের অবহেলিত মানুষ, সেই মানুষগুলোর ভাগ্য পরিবর্তন করাই হল তৃণমূল এনডিএমের মূল লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি বলেই আমাদের দল দ্রুত এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা একদম প্রান্তিক মানুষ পর্যন্ত চলে গিয়েছি। একেবারে তৃণমূল পর্যায়ের মানুষের ভাগ্য পরিবর্তনের কথা চিন্তা করে আমরা পরিকল্পনা নিয়েছি। আমরা যারা রাজনীতি করি, এটা নিজেদের ভোগ বিলাসের জন্য না। আমরা দেশের মানুষের জন্য রাজনীতি করি। মানুষের জন্য কতটুকু করতে পারলাম, সে চিন্তা করাটাই একজন রাজনীতিকের জীবনের বড় স¤পদ। রাজনীতি দেশের মানুষের কল্যাণের জন্য, দেশ গড়ার জন্য।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন তৃণমূল এনডিমের কাউন্সিলে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে মানুষ খুন করেছে। দুর্নীতি করেছে। অত্যাচার করেছে। কিন্তু ১৪ দল মানুষের ঘরে ঘরে উন্নয়ন পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। আমরা মানুষের জন্য কাজ করেছি। যার কারণে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

চেয়ারম্যানের উপদেষ্টা সাংবাদিক কামরুল হুদা বলেন, তৃণমূল এনডিএম প্রতিষ্ঠা হয়েছে মেহনতী মানুষের কল্যাণের জন্য। তাই সকলকে এ ব্যাপারে তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে। দলকে সুসংগঠিত করতে হবে। গরীব অসহায় মানুষর সেবা করুন।

সম্মেলনে সভাপতিত্ব করেন তৃণমূল এনডিএমের ঢাকা মহানগর সভাপতি এডভোকেট আবদুল্লাহ বাগমার। নাছির উদ্দিন আহমদ ও পারমিতা ঘোষের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য রাখাল চন্দ্র দে, ফরিদ আহমদ অমৃত, মো. সোলায়মান, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, যুগ্মমহাসচিব মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সাইফুল ইসলাম রায়হান, আবু জাফর বাবু, প্রণব চক্রবর্তী, প্রণব চৌধুরী. খোরশেদ আলম, মোখলেসী বেগম, ফরিদা ইয়াসমিন, মিজানুর রহমান, রুনা খানম, সুলতানা রুপা, আবদুল হান্নান, ফরিদ আহমদ, সদস্যসচিব নজরুল হক নুরু, বিভাগীয় সমন্বয়ক জসিম উদ্দিন, সদস্যসচিব রেজাউল করিম, কেন্দ্রীয় ম্রম বিষয়ক স¤পাদক আফজাল হোসেন কামাল, বরিশাল জেলার আহবায়ক মিলন হোসেন, ঢাকা মহানগর যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন, ছাত্র বিষয়ক স¤পাদক দেলোয়ার হোসেন, এ. জেড মোস্তফা কামাল প্রমুখ।