আব্দুল্লাহ আল ফারুক, সীতাকুন্ড (চট্টগ্রাম) :

চট্টগ্রামের সীতাকুন্ডে আইসিটি মামলায় গ্রেপ্তার ভুয়া সাংবাদিক ইব্রাহীম খলিলের একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট খন্দকার কৌশিক আহমেদের আদালতে একদিনের রিমান্ড মঞ্জুর ও অপর একটি মামলায় দায় স্বীকার করেছেন বলে জানিয়েছেন মামলা তদন্তকারি কর্মকর্তা ও সীতাকুণ্ড মডেল থানার এস আই মো.হারুনুর রশিদ।

তিনি জানান, প্রতারক ও ভুয়া সাংবাদিক ইব্রাহীম খলিল সীতাকুণ্ড উপজেলার একেক সময় একেক পরিচয় দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করে আসছিল। সম্প্রতি সীতাকুন্ড সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এম হেদায়েত ও সাবেক প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দর হোসেন নামে দুইজনকে জড়িয়ে তার নিজের ফেসবুক আইডি থেকে অশ্লীল ভাষায় সামাজিক মর্যদাহানীকর বিভিন্ন খারাপ মন্তব্য করে।

এরপর হেদায়েত ও এম সেকান্দর স্ব স্ব ভাবে আলাদা আলাদা আইসিটি মামলা দায়ের করেন। দীর্ঘ ৫ মাস মামলার হওয়ার সময় অতিবাহিত হলেও পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি। গত ১৩ই মে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয়দের সহায়তায় তাকে ফৌদজারহাট থেকে আটক পুলিশ পরবর্তী আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।

মঙ্গলবার আদালত শুনানী শেষে সাংবাদিক কল্যান ট্রাষ্টের চেয়ারম্যান এম.হেদায়েতের করা আইসিটি মামলায় একদিন রিমান্ড মঞ্জুর করেন এবং এম.সেকান্দর হোসেনের মামলায় দায় স্বীকার করেন।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ওসি মো.ফিরোজ হোসেন মোল্লা বলেন,“অভিযুক্ত আসামীর বিরুদ্ধে করা আইসিটি দুটি মামলায় আমরা ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। মাননীয় আদালত একটি মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন এবং অপর মামলায় আসামী স্বীকারোক্তিমুলক দায় স্বীকার করেছেন।