নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের সীতাকুন্ডের ভুয়া সাংবাদিক ইব্রাহীম খলিলকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার সকাল ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে ফৌজদারহাট থেকে তাকে গ্রেপ্তার করে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির পুলিশ।

সীতাকুন্ড প্রেস ক্লাবের সাবেক ২ সভাপতির করা ২টি আইসিটি মামলাসহ তার বিরুদ্ধে ৩ টি মামলা রয়েছে সীতাকুন্ড মডেল থানায়। এসব মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির এসআই মো. হারুন।

তিনি জানান, মামলা ছাড়াও সাংবাদিক পরিচয়ে ইব্রাহীম খলিল সীতাকুন্ড উপজেলার বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজির অনেক অভিযোগ রয়েছে। বিভিন্ন মহলকে ভুয়া আইনি নোটিশ দিয়ে হয়রানির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

সীতাকুন্ড উপজেলা প্রেসক্লাবের একাধিক সাংবাদিক জানান, ইব্রাহীম খলিল মূলত কোন সাংবাদিক নয়। তিনি জাতীয় বা আঞ্চলিক কোনো পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজও করেননা। কিন্তু সাংবাদিক পরিচেয সীতাকুন্ডে ব্যাপক চাঁদাবাজি করেন তিনি। তার এসব অপকর্মের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়ায় বিভিন্ন সরকারি দপ্তরে নামে-বেনামে ভুয়া অভিযোগ ও ভুয়া উকিল নোটিশ দিয়ে প্রকৃত সাংবাদিকদের হয়রানি করে আসছে। তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন সাংবাদিকরা।