নিজস্ব প্রতিবেদক :
আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা মিস গ্লোবাল অস্ট্রেলিয়া ও মিস ইন্টারকন্টিনেন্টাল অস্ট্রেলিয়া এর চূড়ান্ত পর্যায়ে অংশ নেওয়ার জন্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার মোহাম্মদপুরের মেয়ে প্রমি। তার পুরো নাম শাবাব মেহজাবীন প্রমি।

তার বাবা নিউজিল্যান্ড প্রবাসী ডা. আবদুল্লাহ আল হারুন। তার রয়েছে নগরীর পাঁচলাইশ মির্জাপুল রয়েছে স্থায়ী আবাস। দেশে রয়েছে তাঁর নিয়মিত আসা যাওয়া। প্রমি নিউজিল্যান্ডের নাগরিক হলেও স্থায়ীভাবে বসবাস করছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে।

ডা. আবদুল্লাহ আল হারুন তাঁর ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, আমার কনিষ্ঠ কন্যা শাবাব মেহজাবীন প্রমি সম্প্রতি মিস গ্লোবাল অস্ট্রেলিয়া-২০২০ এবং মিস ইন্টারকন্টিনেন্টাল অস্ট্রেলিয়া-২০২০ শিরোপা প্রতিযোগীতায় চূড়ান্ত পর্যায়ে মনোনীত হয়েছে। দুটি প্রতিযোগিতাই বিশ্বের ফ্যাশন জগতে সৌখিন প্রতিযোগীদের কাছে অত্যন্ত মর্যাদাপূর্ণ ও নন্দিত।

জানা যায়, মিস গ্লোবাল অস্ট্রেলিয়ায় রাউজানের মেয়ে প্রমিসহ ৪১ জন প্রতিযোগী মূল পর্বের জন্যে লড়বে। চূড়ান্ত পর্যায় থেকে বিজয়ী প্রতিযোগী যাবে মিস গ্লোবাল-এর মূল প্রতিযোগিতায়। প্রতিবছর সারা বিশ্বের ৭০ জনেরও বেশি প্রতিযোগী মিস গ্লোবাল খেতাবের জন্যে প্রতিদ্বন্দ্বিতা করে। সেখানে গত চার বছর ধরেই শীর্ষ ১০-এ স্থান করে নিয়েছে অস্ট্রেলিয়া থেকে যাওয়া প্রতিযোগীরা। বর্তমানে মিস গ্লোবাল-এর মুকুট চেক রিপাবলিকের ক্যারোলিনা কোকেসোভার মাথায়।

উল্লেখ্য, শাবাব প্রমি গত বছর অস্ট্রেলিয়ায় জাতীয় পর্যায়ে মিস ওয়ার্ল্ড-অস্ট্রেলিয়া-২০১৯ প্রতিযোগীতায়ও চুড়ান্ত পর্বে মনোনীত হয়।