নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ :
ঘুষের জন্য চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভাস্থ জামিজুরী আহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে আদর্শগ্রাম সড়কের আরসিসি উন্নয়ন কাজের বিল বন্ধ করে রাখায় বুধবার বিকাল ৫টায় দোহাজারী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স এস এম ইউছুপ ব্রাদার্স এর স্বত্বাধিকারী মো. ইউসুফ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠে তিনি বলেন, সরকারী বিধি মোতাবেক ইজিপি ট্রেন্ডারের লটারীর মাধ্যমে দোহাজারী পৌরসভাধীন জামিজুরী আহাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে আদর্শগ্রাম সড়ক আরসিসি উন্নয়নের ৯৩ লাখ ৪৩ হাজার টাকা কাজ পায় সেসার্স এসএম ইউছুপ এন্ড ব্রাদার্স।

কাজ পাওয়ার পর যথানিয়মে প্রকল্পটির কাজ শুরু করেন। কাজ চলাকালীন সময়ে সার্বক্ষণিকভাবে তদারকি করেন দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম মৃধা। পরবর্তীতে উপ-সহকারী প্রকৌশলী জমির উদ্দীন তদারকি করেন। যার মধ্যে বক্স কাটা, বালি ভরাট এবং ইটের কনা দ্বারা সিসি ঢালাই হওয়ার পরে আর সিসি ঢালাই সমাপ্ত হওয়ার পর আর সিসি ঢালাই কাজ চলাকালীন সময়ে সহকারী প্রকৌশলী শামীম মৃধা অসুস্থ থাকায় তার নির্দেশে অফিসের অন্যান্য স্টাফের উপস্থিতিতে কাজের ৮০% সম্পন্ন করা হয়।

কিন্তু ৮০% বিলের জন্য গেলে পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম মৃধা তার দাবীকৃত কাজের ৫% টাকা দাবী করে নানা তালবাহানা শুরু করেন। কিন্তু ওখান থেকে ঠিকাদার ইউছুপ প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা প্রদান করার পর পরিমাপ বই ও বিল ফরমে স্বাক্ষর করেন এবং ফাইল প্রশাসকের কাছে পাঠিয়ে স্বাক্ষর করে বিল পাইয়ে দিবে বলে আশ্বস্ত করেন।

পরবর্তী কার্যদিবসে পৌরসভার অফিসে আসলে পরিমাপ বই ও বিল ফরমে স্বাক্ষর করিলেও ফাইল নোটে স্বাক্ষর না করিয়ে বিভিন্ন তালবাহানা করে বলেন দাবীকৃত কাজের ৫% এর পুরো টাকা না পাওয়া পর্যন্ত তিনি ফাইল নোটে স্বাক্ষর করবে না বলেন। কিন্তু দাবীকৃত টাকা পরে দেব বললেও বার বার তার অফিসে কাজের পাওনা বিলের ব্যাপারে গেলে তিনি নানা অজুহাতে তাকে সময় ক্ষেপন করেন বলে উল্লেখ করেন।

এ ব্যাপারে ঠিকাদার পৌর প্রশাসকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আপনার সাথে সহকারী প্রকৌশলী শামীম মৃধার সাথে ব্যাক্তিগত কোন সমস্যা আছে কিনা জানতে চাই এবং সহকারী ও উপ-সহকারীকে ডেকে বিল পরিশোধের ব্যাপারে বলে দিবে আশ্বস্ত করেন বলে ঠিকাদার তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জামিজুরী এলাকাবাসীর পক্ষে ইঞ্জিনিয়ার আবছার উদ্দীন, আবু ছাদেক, আজিজুর রহমান, আহমদ হোসেন, নুরুল আলম, আলাউদ্দীন, আবছার সও:, মোঃ আকবর, মোঃ রাসেল, আবদুল আজিজ, জসীম উদ্দীন, মোঃ জিয়া, নরুন্নবী, মুজিবুর রহমান প্রমুখ।