এনামুল হক নাবিদ, আনোয়ারা:

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার গুয়াপঞ্চক গ্রামে প্যান্ডেল দিয়ে তৈরি করা জুঁয়ার আসর আগুনে পুড়িয়ে দিয়েছে পুলিশ। রোববার (২৬ জুলাই) রাত আটটার দিকে জুঁয়ার বিরুদ্ধে পরিচালিত অভিযানেে এই আগুন দেয়া হয়।

আনোয়ারা থানার এসআই খাইরুজ্জামান, এসআই আরাফাত, এএসআই রেজাউল করিম মামুন, এএসআই পলাশ ও এএসআই হান্নান মজুমদারসহ পুলিশের একটি দল এই অভিযানে অংশ নেন।

অভিযানের সময় এএসআই রেজাউল করিম মামুন বলেন, গুয়াপঞ্চক গ্রামের একটি বাঁশ বাগানের ভেতরে অবৈধভাবে বিশাল প্যান্ডেল তৈরি করে জুয়ার আসর বসানো হয়েছিল। গোপনে সংবাদ পেয়ে রাত ৮ টার দিকে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জুয়াড়ি ও আসর পরিচালনাকারীরা পালিয়ে যায়। পরে ওই জুয়ার আসর ভেঙে দিয়ে তা আগুনে পুড়িয়ে দেয়া হয়। এরপর উপজেলার আরও কয়েকটি স্থানে অভিযান চালানো হয় বলে জানান এএসআই রেজাউল করিম মামুন।

থানা সূত্র জানায়, গত ২৩ জুলাই অনলাইন নিউজ পোর্টাল ‘শুভ চট্টগ্রাম-এ ‘করোনাকালেও জুঁয়ার হটস্পট আনোয়ারা’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ পায়। যা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টিগোচর হয়েছে। ফলে উর্ধ্বতন আদেশে আনোয়ারায় জুঁয়ার বিরুদ্ধে অভিযানে নামে পুলিশ।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ বলেন, জুঁয়ার বিরুদ্ধে পুলিশের অভিযান সবসময় ছিল। তবে করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে জুঁয়াড়ীরা জুঁয়ার আসর বসাতে শুরু করে। অভিযানে একটি জুঁয়ার আসর আগুনে পুড়িয়ে দেয়া হয়। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে পুলিশের অভিযানে জুয়ার আসর পুড়িয়ে দেওয়ায় জনমনে স্বস্তি ফিরে এসেছে বলে জানান স্থানীয় লোকজন।