নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী: 

অষ্টম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে নুরুল আলম (৩০) নামে এক যুবককে তিন মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। উত্ত্যক্তকারী নুরুল আলম ওই স্কুলছাত্রীর চাচা। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ এলাকায় ঘটে এ ঘটনা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিন এ রায় প্রদান করেন। বৃহস্পতিবার সকালে এ তথ্য জানান হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম।

তিনি জানান, দণ্ডপ্রাপ্ত নুরুল আলম (৩০) উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উদালিয়া গ্রামের মিয়াজান চৌধুরী বাড়ির মোজাফফর ইসলামের ছেলে। অভিযুক্ত নুরুল আলম ভ্রাম্যমাণ আদালতের কাছে ওই ছাত্রীকে উত্ত্যক্ত ও কুপ্রস্তাব দেওয়ার কথা স্বীকার করায় আদালত তাকে তিন মাসের কারাদণ্ড প্রদান করে।

পুলিশ সূত্র জানায়, নুরুল আলম স্থানীয় দীর্ঘদিন ধরে একটি বিদ্যালয়ের ৮ম শ্রেণির এক ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিল। মেয়েটির পরিবার বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ইউপি সদস্যকে অবহিত করেও কোনো সুরাহা পায়নি। উল্টো বখাটে যুবক আরও বেশি বেপরোয়া হয়ে উঠে এবং ওই ছাত্রীকে সে কুপ্রস্তাব দেয়।

যদি প্রস্তাবে রাজি না হয় তাহলে স্কুলে যাওয়ার সময় ওই ছাত্রীকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয় নুরুল আলম। আর এসব কথা যদি ওই ছাত্রী তার বাবা-মাকে জানায় তাহলে সবাইকে হত্যা করে ফেলবে বলে সে হুমকি দেয়। পরে ওই ছাত্রী বিষয়টি থানা পুলিশ ও ইউএনও’কে অবহিত করে এবং লিখিত অভিযোগ প্রদান করে।

ইউএনও বিষয়টি আমলে নিয়ে নুরুল আলমকে আটকের জন্য থানা পুলিশকে নির্দেশ দেয়। পরে পুলিশ অভিযুক্ত নুরুল আলমকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও রুহুল আমিনের কার্যালয়ে হাজির করে। সেখানে তাকে তিন মাসের কারাদন্ড দেওয়া হয়।