এনামুল হক নাবিদ , আনোয়ারা:
চট্টগ্রামের আনোয়ারায় নিজ বাড়ি থেকে ইয়াবাসহ মনতাজ উদ্দীন ( ৪৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার (৮ জুলাই) বিকেলে উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১০০ পিছ ইয়াবা উদ্ধার করে পুলিশ।
তবে মনতাজের স্ত্রী কোহিনুর আকতারের দাবি পূর্ব শত্রুতার জের ধরে তার স্বামিকে বাড়ি থেকে ডেকে নিয়ে ইয়াবা দিয়ে ফাঁসানো হয়েছে। রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন শরীফ এ ষড়যন্ত্রের মূল নায়ক।
কোহিনুর আক্তার জানান, বুধবার বেলা ১২ টার দিকে আমার স্বামিকে দুই জন লোক এসে নেতা আমিন শরীফ ডাকছে বলে বাড়ি থেকে নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে আমিন শরীফের লোকজন আমার স্বামিকে প্রচুর নির্যাতন করে পরে পুলিশ কে খবর দিয়ে পকেটে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেয়। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
থানা সূত্রে জানা যায়, আসামি মনতাজ উদ্দিন নিজ বসত ঘরের উঠানে কতিপয় লােকজন নিয়ে ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় করার সময় স্থানীয় লােকজন তাকে আটক করে। খবর পেয়ে আনোয়ারা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাকে পুলিশ হেফাজতে নেয়। এ সময় মনতাজের শার্টের পকেট থেকে ডার্বি সিগারেটের প্যাকেটের ভিতর থেকে ১০০ পিস ইয়াবা উদ্ধার করে।
এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইয়াবাসহ ওই আসামিকে আটক করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী ইয়াবা ব্যবসায়ী বলে স্বীকার করেছে। রাজনীতিক গ্রুপিংয়ের কারণে আমিন শরীফকে দোষারোপ করছে বলে জানান তিনি।