বিনোদন ডেস্ক : এবার চীনের বিরুদ্ধে গর্জে উঠলেন টলিউড অভিনেতা জিৎ। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের স্পন্সর চীনা সংস্থা, আর ঠিক সে কারণেই দেশের সম্মানে পুরস্কার প্রত্যাখ্যান করলেন জিৎ। তবে সংস্থার নামোল্লেখ করেননি তিনি।

দিন কয়েক আগে এক সংস্থা চলচ্চিত্র পুরস্কার প্রদানের জন্য ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানেই দর্শকের বিচারে সেরা অভিনেতার শিরোপা জেতেন জিৎ। সেই শিরোপা পত্যখ্যান করে দেশপ্রেমের নজির স্থাপন করলেন এই টলিউড সুপারস্টার।

জিতের মন্তব্য, পুরস্কার পেতে কার না ভাল লাগে বলুন! পরিবারের সদস্যরা, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সবাই খুশিও হয়। বিশেষ করে বাড়ির বাচ্চারা ট্রফি দেখলেই আনন্দ পায়। কিন্তু এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট সংস্থার দেওয়া পুরস্কার গ্রহণ করতে কিছুতেই আমার মন সায় দিচ্ছে না!

জিৎ জানান, অনেকেই হয়তো জানেন না যে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঙ্গে একটি চীনা কোম্পানি যুক্ত রয়েছে। এই মুহূর্তে আমাদের দেশের সঙ্গে চীনের দ্বিপাক্ষিক সম্পর্ক ভাল নয়। চীনের আগ্রাসী মনোভাবের জন্যই শহীদ হতে হয়েছে আমাদের দেশের জওয়ানদের। আর এমতাবস্থায় কোনও মতেই আমি এই পুরস্কার নিতে পারব না। তাই পুরস্কার প্রত্যাখ্যান করলাম।

উল্লেখ্য, সম্প্রতি লাদাখে ইন্দো-চীন সংঘর্ষে শহীদ হয়েছেন ২৩ জন ভারতীয় জওয়ান। সার্বিক বিষয় বিবেচনা করে সামাজিক মাধ্যমে একটি পোস্ট করে জিৎ সাফ জানিয়ে দিয়েছেন, সংশ্লিষ্ট সংস্থার দেওয়া পুরস্কার তিনি গ্রহণ করতে পারবেন না।