স্থানীয় প্রতিনিধি, মীরসরাই:
মীরসরাইয়ে এসএসসিতে পাশের হার ৯০.২, দাখিলে ৮৭.০। চারটি বিদ্যালয় ও ১০ মাদরাসায় শতভাগ পাশ করেছে।উপজেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, উপজেলার ৪৫টি স্কুল থেকে ৫১৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৪৬৮৬ জন শিক্ষার্থী পাশ করেছেন। দাখিলে ২৬টি মাদ্রাসা থেকে ৯৭৫জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ৮৪৯ জন শিক্ষার্থী পাশ করেছে। এসএসিতে ২৮৯ জন ও দাখিলে ১১ জন, এবং ভোকেশনালে ৩জন শিার্থী জিপিএ-৫ অর্জন করেছে।
উপজেলার জেবি উচ্চ বিদ্যালয় থেকে সর্বোচ্চ ৮৭ জন ও মাদরাসায় সুফিয়া নূরিয়া ফাজিল মাদরাসা থেকে সর্বোচ্চ ৫ জন শিার্থী জিপিএ-৫ পেয়েছে। এসএসসিতে বরাবরের মত এবারো সেরা জেবি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে ১৮০ জন শিার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে।
এছাড়া শতভাগ পাশ করেছে বিশ্বদরবার উচ্চ বিদ্যালয়, ওয়াহিদুন্নেছা উচ্চ বিদ্যালয় ও নিজামপুর মোসলিম উচ্চ বিদ্যালয়। দাখিলে শতভাগ পাশ করা মাদরাসাগুলো হলো সুফিয়া নুরীয়া ফাজিল মাদরাসা, মৌলভী নজির আহম্মদ দাখিল মাদরাসা, বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদরাসা, নুরুল উলুম ইদ্রিছিয়া দাখিল মাদরাসা, হিঙ্গুলী কদমতলা দাখিল মাদরাসা, ওচমানপুর দাখিল মাদরাসা, খেয়ারহাট নুরীয়া দাখিল মাদরাসা, মিঠাছরা ফাজিল মাদরাসা, তেতৈয়া দাওয়াতুল ইসলাম দাখিল মাদরাসা ও সৈয়দপুর সূফী নুর মোহাম্মদীয়া দাখিল মাদরাসা।
এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে খৈইয়াছরা উচ্চ বিদ্যালয়ে ভোকেশনালে ৫৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৫৩ জন শিক্ষার্থী পাশ করেছে। পাশের হার ৯৪.৬৪%। জিপিএ-৫ পেয়েছে ৩ জন শিক্ষার্থী।