নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ২৭৯ জন করোনা সংক্রমণের রোগী শনাক্ত হয়েছেন। যা এ যাবত একদিনে শনাক্তের সর্বোচ্চ রেকর্ড। আর এ নিয়ে তিন হাজারের পথে ছুটছে করোনা রোগীর সংখ্যা। রোববার সকাল পর্যন্ত করোনা রোগীর এ সংখ্যা ২ হাজার ৮৬৭ জনে।

চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, চট্টগ্রামে একদিনে ১ হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষা করে আরও ২৭৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে চট্টগ্রাম মহানগরের ১৮০ জন ও উপজেলা পর্যায়ে ৯১ জন রয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শফিউল আলম রয়েছেন। এছাড়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ২২, ২৩, ২৫ এবং ২৮ বছর বয়সী আরও চার কারারক্ষী করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

সেখ ফজলে রাব্বি জানান, শনিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৬০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২০ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১১১ জন আছেন। বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।

বিআইটিআইডিতে ৮১৬টি পরীক্ষা করে ১১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে ৬৭ জন নগরের ও ৪৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভাসুতে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২ জন নগরের ও ৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫ জনের পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে।

সূত্রমতে, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৯১ জনের মধ্যে লোহাগাড়ার ৩ জন, সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ৫ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ১৩ জন, পটিয়ার ৬ জন, বোয়ালখালীর ৫ জন, রাঙ্গুনিয়ার ১ জন, রাউজানের ৫ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ৩৪ জন, সীতাকুন্ডের ১৪ জন ও মিরসরাইয়ের ১ জন আছেন।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৮৬৭ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৭৫ জন। সুস্থ হয়েছেন ২১৭ জন।