নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামের প্রভাবশালী দৈনিক পূর্বকোণের প্রকাশনা সাময়িক বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শুক্রবার সকালে পত্রিকাটির স¤পাদক ডা. রমিজ উদ্দিন এ ঘোষণা দেন। ফলে আগামীকাল শনিবার থেকে পত্রিকাটির প্রিন্ট সংস্করণ প্রকাশ হবে না। তবে অনলাইন সংস্করণ যথারীতি চলবে।

করোনাভাইরাসের সংক্রমণে এক কর্মীর মৃত্যু ও দুই সাংবাদিক করোনা পজেটিভ হওয়ায় কর্মরত সাংবাদিকদের স্বাস্থ্যসুরক্ষার কথা বিবেচনা করে পূর্বকোণের প্রকাশনা সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন দৈনিক পূর্বকোণের জ্যেষ্ঠ প্রতিবেদক এবং পত্রিকাটির অনলাইন ইনচার্জ সাইফুল আলম।

তিনি বলেন, শুরু থেকেই সর্বোচ্চ সতর্কতার মধ্যদিয়ে আমরা কাজ করে আসছিলাম। এরপরও আমাদের দুজন সহকর্মী ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়েছেন। পূর্বকোণের অঙ্গ প্রতিষ্ঠান নিউজ ফ্রন্টের হিসাব বিভাগের একজন কর্মী মারা যাওয়ার পর তার করোনা-পজিটিভ পাওয়া গেছে।

তাই সবদিক বিবেচনা এবং অভ্যন্তরীণ নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানোর লক্ষ্যে প্রিন্ট সংস্করণ সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ফলে শনিবার থেকে পত্রিকাটি আপাতত প্রকাশ হবে না। তবে নিরাপত্তার জন্য ইতোমধ্যে থার্মাল স্ক্যানার মেশিন আনা হয়েছে। স্বাস্থ্যসুরক্ষার যাবতীয় প্রস্তুতি স¤পন্ন করে আমরা খুব শিগগির মুদ্রণে ফিরছি। এমন কথা বললেন তিনি।

প্রসঙ্গত, গত বুধবার পর্যন্ত পূর্বকোণের দুই সাংবাদিক করোনা-শনাক্ত হয়। এর আগে পূর্বকোণ লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান নিউজ ফ্রন্টে কর্মরত আরাফাত (৩৩) নামে এক হিসাবকর্মী গত ২৫ মে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এরপর নমুনা পরীক্ষা করা হলে তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।