স্থানীয় প্রতিনিধি, আনোয়ারা :
চট্টগ্রামের আনোয়ারায় জমি বিরোধের জের ধরে মাসুদ (১৬) নামে এক অন্ধ (দৃষ্টি প্রতিবন্ধী) কিশোরকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটে।

এই ঘটনায় নুরুল হক (৬০) নামে এক জনকে আটক করেছে আনোয়ারা থানা পুলিশ। নিহত মাসুদ উপজেলার বৈরাগ ইউনিয়নের হুন্দীপপাড়া এলাকার নুরুল আনোয়ারের ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, নুরুল আনোয়ারের সাথে একই গ্রামের নুরুল হকের জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আগেও অনেক সালিশ-বিচার হয়েছে। গ্রাম্য সালিশবিচার এখনো চলমান।

এরমধ্যেই বুধবার সকালে প্রতিবন্ধী মাসুদ নির্দিষ্ট স্থানে গরুর গোবর ফেলতে গেলে নুরুল হকের ছেলে হারুন (৪০) ও ইমরান (২৮) কোদাল দিয়ে এলোপাতাড়ি কোপালে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাকে উদ্ধার করে চমেক হাসপতালে নিয়ে যাওয়া হলে ডাক্তারা মৃত ঘোষণা করেন।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ জানান, জমিসংক্রান্ত বিরোধের জেরে ওই অন্ধ কিশোরকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা করে। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থল গিয়ে নুরুল হক নামে এক জনকে আটক করেছি। লাশ ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।