নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজার ছুঁইছুঁই করছে। আর মৃত বেড়ে দাড়িয়েছে ৬০ জনে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, সাংবাদিক যেমন রয়েছে। তেমনি মৃতদের মধ্যে চসিক কাউন্সিলর ও শ্রমিক লীগ ও যুবদলের নেতাও রয়েছেন।

বুধবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, চট্টগ্রামে এখন করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ৯৮৫ জন। এরমধ্যে মঙ্গলবার রাতে নতুন শনাক্তদের মধ্যে খোদ বিআইটিআইডি হাসপাতালের করোনা শনাক্তকরণ ল্যাবের প্রধান ডা. শাকিল আহমেদ ও চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন হোসাইন চৌধুরী রয়েছেন।

এছাড়া চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ স¤পাদক, চ্যানেল আইয়ের ব্যুরো প্রধান চৌধুরী ফরিদসহ বেসরকারি দুটি টেলিভিশন চ্যানেলের চট্টগ্রাম অফিসের দুইজন, একজন ফটোসাংবাদিক আক্রান্তের তালিকায় রয়েছেন।

তিনি জানান, মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৬৭ জনের নমুনা পরীক্ষার প্রকাশ করা হয়। এতে ৪৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকার ৪৪ জন আছেন। বাকি ২ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া বিআইটিআইডিতে ৩৩১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৫ জন নগরের ও ৬ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম সিভাসু ল্যাবে ১০০ জনের পরীক্ষার ফলাফলে উপজেলা পর্যায়ে ৩ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের পরীক্ষার ফলাফলে লোহাগাড়র একজনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ১০ জনের মধ্যে লোহাগাড়া, পটিয়া, সীতাকুন্ড ও চন্দনাইশের একজন করে, রাউজান ও ফটিকছড়ির দুইজন করে এবং সন্দ্বীপের তিনজন করে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

আর এ নিয়ে চট্টগ্রামে এক হাজার ৯৮৫ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগর এলাকায় ১ হাজার ৫৫৯ জন ও উপজেলা পর্যায়ে ৪২৬ জন আছেন। চট্টগ্রামে এ পর্যন্ত মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়েছেন ১৮২ জন।

এদিকে মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে নগরীর মেডিকেল সেন্টারে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ স¤পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলি। অসমর্থিত সূত্রে জানা গেছে তাঁরও করোনা উপসর্গ ছিলো।

এছাড়া মঙ্গলবার (২৬ মে) রাত ৯টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরী। তিনি করোনায় আক্রান্তক হয়ে ঢাকার আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।