নিজস্ব প্রতিবেদক:
করোনার উপসর্গ নিয়ে মৃত চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের কনস্টেবল মো. নঈমুল হকের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। শনিবার রাতে সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক এ তথ্য জানান।

তিনি বলেন, নঈমুল হকের নমুনা পরীক্ষার ফলাফল শনিবার বিকেলে পেয়েছি আমরা। তার করোনা পজিটিভ এসেছে। করোনা যুদ্ধে সিএমপির প্রথম পুলিশ সদস্য হিসেবে নঈমুল জীবন উৎসর্গ করেছেন।

এর আগে গত বৃহ¯পতিবার শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন সিএমপির ট্রাফিক (বন্দর) বিভাগের কনস্টেবল মো. নঈমুল হক (৩৮)। শুক্রবার দুপুরের দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। মৃত্যুও পর তার নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে পাঠানো হয়।

এরপর শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জানাজা পরবর্তীতে লাশ দাফনের জন্য গ্রামের বাড়িতে পাঠানো হয়।

কনস্টেবল নঈমুল তিন সন্তানের জনক। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার দেবিদ্বার থানায়। তার মৃত্যুতে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান শোক প্রকাশ করেছেন। তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে তিনি বলেন, জাতির এ দুর্দিনে নঈমুলের মৃত্যু আমাদের জন্য একটি বড় আঘাত। তবু আমরা দমে যাব না, আমরা এগিয়ে যাবই।

সিএমপির কনস্টেবল নঈমুল হকসহ বাংলাদেশ পুলিশের মোট ৮ জন এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। আর চট্টগ্রামে এ নিয়ে করোনায় মৃত বেড়ে দাড়াল ৩৩ জনে।