নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় জাকাতের টাকা বিতরণ নিয়ে মারামারির পর নাছের (৪০) নামে একজন গুলিতে নিহত হয়েছেন। তার বাবা আলী মদনও গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার মধ্যরাতে উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে খলিল তালুকদার বাড়িতে এ ঘটনা ঘটে বলে জানান বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম। এ ঘটনায় পুলিশ শওকত ও জসিম নামে দুই জনকে আটক করেছে বলে জানান ওসি।

ওসি জানান, শুক্রবার রাতে নিজ গ্রামে জাকাতের টাকা বিতরণ করছিলেন এক ধনাঢ্য ব্যক্তি। নিহত নাছেরের ছোট ভাই লোকমান ও গ্রেপ্তার জসিম জাকাত প্রদানকারীর সঙ্গে ছিলেন। সেখানে লোকমান ও জসিমের মধ্যে ঝগড়া হয়। লোকমান জসিমকে ঘুষি মারে। তখন জসিমের বড় ভাই শওকত এবং লোকমানের বাবা-ভাইয়েরা ঘটনাস্থলে আসেন। এ নিয়ে মারামারি শুরু হয়।

একপর্যায়ে শওকতের গুলিতে নাছের ও তার বাবা আলী মদন গুলিবিদ্ধ হন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। নাছেরকে ডাক্তার মৃত ঘোষণা করেন। বাবা চিকিৎসাধীন আছেন।’

ওসি আব্দুল করিম বলেন, ‘নাছের ও শওকতরা প্রতিবেশি। তাদের মধ্যে আধিপত্যের দ্বন্দ্ব পুরনো। দুজনকে আটক করেছি। অন্যদের আটকে অভিযান চলছে। তবে স্থানীয়ভাবে যুবলীগ নেতা হিসেবে পরিচিত নাছের বোয়ালখালী থানার সাতটি মামলার আসামি বলে জানান তিনি।