নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সীমান্তবর্তী পাহাড়ে অভিযান চালিয়ে বিপুল অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব-৭। এ সময় আটক করা হয়েছে দুইজনকে।

র‌্যাবের এএসপি মাহমুদুল হাসান মামুন বৃহস্পতিবার এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী দূর্গম বাইল্যার বাপের ডেবা নামক পাহাড়ে অভিযান চালানো হয়। এখানে অস্ত্র তৈরীর কারখানায় অভিযানে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে অস্ত্র তৈরীর প্রধান কারিগর মো. রোকন (৩৮) ও সহযোগী কারিগর মো. আবদুল (৩২) কে গ্রেপ্তার করা হয়। তাদের বাড়ী রাঙ্গুনিয়ায়।

পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালা বিশিস্ট তাদের ডেরা থেকে ০৪টি দেশীয় তৈরী ওয়ানশুটারগান, ০৩ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরীর বিপুল সরঞ্জামা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন ধরে তারা দুর্গম পাহাড়ে এই অস্ত্র তৈরীর কারখানায় অস্ত্র তৈরী করে পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ পার্শ্ববতী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রয় করে আসছে।  গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্রের বিষয়ে আইনী ব্যবস্থা নেয়া হয়েছে।