নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে এসকান্দর উল্লাহ (৫৪) নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯ জনে দাড়িয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বুধবার বিকেলে এ তথ্য জানান। তিনি বলেন, ব্রংকাইটিসে আক্রান্ত ওই রোগী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর গত ৩ মে তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। শুরু থেকেই তাকে আইসিইউতে অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়। তিনি দুইদিন সুস্থ ছিলেন। বুধবার দুপুরে হঠাৎ অবস্থার অবনতি হয়। এরপর তিনি মারা যান।

ডা. অসীম কুমার বলেন, সম্ভবত তিনি ধূমপায়ী ছিলেন। আমাদের প্রচলিত যে চিকিৎসা, সেটি তাকে দেওয়া হয়েছে। কিন্তু বাঁচানো যায়নি।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ স¤পাদক আবুল হাশেম বক্কর জানান, এসকান্দর উল্লাহ আগে নগরীর সরাইপাড়া ওয়ার্ড যুবদলের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি ওয়ার্ড বিএনপির সাংগঠনিক স¤পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এসকান্দর উল্লাহর মৃত্যুতে সাবেক মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এবং চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর শোক জানিয়েছেন।