স্থানীয় প্রতিনিধি, ফটিকছড়ি :
করোনা প্রাদুর্ভাবের কারনে কর্মহীন ও গৃহবন্দি হয়ে পড়া নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউপি চেয়ারম্যান মোঃ জানে আলম। গরীব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণের পাশাপাশি গৃহবন্দি হয়ে পড়া মধ্যবিত্ত পরিবারগুলোর জন্য চালু করছে হটলাইন সার্ভিস।
হটলাইনে ফোন দিলে চেয়ারম্যান তার ব্যক্তিগত তহবিল থেকে ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছে ঘরে ঘরে। সরকারী তহবিল থেকে বরাদ্দ ও বেসরকারি ভাবে পাওয়া ৭৮৪ টি পরিবারে মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল,২ আলু, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি পেয়াজ এবং ১ কেজি লবনসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও সুরক্ষা উপকরণ বিতরণ করেছেন তিনি।
ইউনিয়নে সত্তর হাজার বসবাসকারী জনগণের মাঝে সরকারি বরাদ্দ খুবই কম হওয়ায় নিজের ব্যক্তিগত তহবিল থেকে তিন হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।
এবিষয়ে চেয়ারম্যান মো. জানে আলম বলেন, আমরা সরকারী ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্টান থেকে ৭৮৪টি পরিবারের পাশাপাশি ইতিমধ্যে আমার ব্যক্তিগত তহবিল হতে প্রায় ১৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়েছি। যার কার্যক্রম অব্যাহত থাকবে। ৩০০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরনের ইচ্ছা আছে। তিনি এ দুর্যোগ মুহুর্তে সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান।