ক্রীড়া প্রতিবেদক : করোনার প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের সাহায্যে এবার নিলামে তুলেছেন নিজের প্রিয় ব্যাট। যেই ব্যাট দিয়ে ২০১৯ বিশ্বকাপে রান বন্যায় ভাসিয়েছেন সাকিব আল হাসান। সেই বিখ্যাত ব্যাটের দামও উঠলো ২০ লাখ টাকায়।

যুক্তরাষ্ট্র প্রবাসী রাজ নামের এক বাঙালী ক্রিকেট প্রেমিক ২০ লাখ টাকার বিনিময়ে কিনে নিয়েছেন সাকিবের বিশ্ব শাসন করা সেই ব্যাটখানা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে, অকশন ফর অ্যাকশন নামের একটি পেজ থেকে এই নিলাম পরিচালনা করা হয়।

২২ এপ্রিল বুধবার বাংলাদেশ সময় বিকেল তিনটার দিকে এই নিলাম কার্যক্রম শুরু হয়, যা শেষ হয় রাত সোয়া এগারোটায়। নিলামের শুরুতে ব্যাটটির ভিত্তিমূল্য ৫ লাখ টাকা নির্ধারণ করা হয়। দীর্ঘ কয়েক ঘণ্টার এই নিলামে শেষ হাসি হাসেন রাজ নামের প্রবাসী বাঙালি। সবরকম আনুষ্ঠানিকতা শেষে ব্যাটটি বুঝিয়ে দেয়া হবে বিজয়ীর কাছে।

উল্লেখ্য যে, এই ব্যাট দিয়ে ২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে দুই সেঞ্চুরি আর পাঁচ ফিফটিতে ৬০৬ রান করেন সাকিব আল হাসান। আর নিলামের জন্য সেই ব্যাটটিই নির্বাচন করেন সাকিব। উদ্দেশ্য সেই প্রিয় ব্যাটের নিলাম থেকে আয় করা অর্থ দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো।