নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ২নং ওয়ার্ডের সদস্য আশরাফুলের বাড়ি থেকে ১৩২ কেজি সরকারি চাল জব্দ করেছে। এ ঘটনায় আশরাফুল ও তার স্ত্রী রাজিয়ার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্র লাল চাকমা বাদি হয়ে সন্দ্বীপ থানায় এ মামলা দায়ের করেন বলে জানান সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরিফুল আলম। তবে মামলার আসামিরা পলাতক রয়েছে বলে জানান তিনি।

ওসি জানান, সারিকাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আশরাফুল ওরফে আসিফ স্ত্রী রাজিয়া সুলতানার নামে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওএমএসের ডিলার নিয়েছেন। কিন্তু ডিলারশিপ পরিচালনা করেন তিনি নিজেই।

১০টাকা কেজি দরে ওএমএসর যে চাল বরাদ্দ দিয়েছে সেই চালের ৩০ কেজি ওজনের বস্তা থেকে তারা ৬ কেজি করে চাল সরিয়ে নেয়ার অভিযোগ উঠে। এরপর ৩০০ টাকা করে নিয়ে ২৪ কেজি করে সরবরাহ করেন তিনি। খবর পেয়ে অভিযান চালিয়ে তার বাড়ি থেকে ১৩২ কেজি চাল জব্দ করা হয়।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরিফুল আলম জানান, আশরাফুল ও রাজিয়ার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় মামলা রেকর্ড করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।