নিজস্ব প্রতিবেদক:
করোনাকালেও থামছে না বিবাহ। থামছে না বিবাহ বিচ্ছেদও! রোববার সকালে বিবাহ বিচ্ছেদের এমন একটি অ্যানাউন্সমেন্ট ঘুরপাক খাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তাও যে সে নই, জুঁয়া-ক্যাসিনো নিয়ে আলোচিত জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর পুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের।

জুঁয়া-ক্যাসিনো নিয়ে মন্তব্য করে বাবার সাথে আলোচিত শারুনও। আর তার বিবাহ বিচ্ছেদের অ্যানাউন্সমেন্ট ফেসবুকে যেন সবার নজর কেড়েছে। এ নিয়ে চলছে নানা মন্তব্যও।

রোববার সকাল ৮টার দিকে শারুন চৌধুরী নিজের ফেসবুক আইডিতে অ্যানাউন্সমেন্ট শিরোনামে বিবাহ বিচ্ছেদের স্ট্যাটাস দেন। যেখানে পারিবারিকভাবে বনিবনা না হওয়া, আমেরিকা বা বাংলাদেশ থাকা নিয়ে মতপার্থক্যকেই বিবাহ বিচ্ছেদের কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

শারুন লেখেন, আমি ও সাইফা মীম এর বৈবাহিক জীবন বিগত সেপ্টেম্বর ২০১৯ এ আইনানুগ বিবাহ বিচ্ছেদ এর মাধ্যমে পরিসমাপ্ত হয়। কিন্তু মতপার্থক্যের কারণে বিয়ের ২ বছর পর থেকেই আমরা প্রায় সময় আলাদাভাবে (সেপারেশন) থেকেছি। এবং বিগত বছরগুলোতে অনেকবার আমার মেয়ে ও পরিবারের কথা চিন্তা করে একসাথে সংসার করার উভয়ে চেষ্টা করেছিলাম। কিন্তু মতপার্থক্যের কারণে একসাথে থাকা সম্ভব হচ্ছিল না। পারিবারিকভাবে আমার মেয়ে সাইশা চৌধুরীর ভবিষ্যৎ চিন্তা করে আমি সেপারেশন ও ডিভোর্সের কথাটি ফেসবুকে আনতে চাইনি। যদিও বিষয়টি নিকট বন্ধু ও পরিবারের মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু পরিবারের ইচ্ছাতে বিষয়টি সামাজিকভাবেও জানানোর তাগাদা থেকে স্বজন-শুভার্থী, শুভানুধ্যায়ীদের সাথে শেয়ার করলাম।

শারুন বলেন, দুই পরিবারের সমঝোতায় সিদ্ধান্ত হয়েছে সাইশা চৌধুরী আমার সাথেই থাকবে এবং আমি তার আইনগত অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করবো। অবশ্যই তার মায়ের আদর থেকেও আমি তাকে বঞ্চিত করবোনা। যখন সে মায়ের সাথে দেখা করতে চাইবে আমি বাঁধা দিবোনা। এছাড়া আমাদের নিয়মিত কলহ সাইশার সুস্থ মানসিক বিকাশে বাধাঁ হয়ে দাড়াঁতে পারে তাই দুজনই যেন শান্তিতে থাকতে পারি এবং দুই পরিবারও যেন শান্তিতে থাকতে পারে এই কামনা করেই সমঝোতার ভিত্তিতেই শান্তিপূর্ণভাবে বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি।

শারুন চৌধুরী কন্যা ও নিজের জন্য দোয়া চেয়ে বলেন, আত্নীয়স্বজন, বন্ধু, শত্রু সবাই আমি জানি ব্যথিত, আমি মনে করি মহান সৃস্টিকর্তা যা করেন সর্বদা আমাদের মঙ্গলের জন্য করেন। যাই হোক, আমার শুভাকাক্সক্ষী ও যারা আমাকে ব্যাক্তিগতভাবে পছন্দ বা অপছন্দ করেন সবার কাছে আমার বিনীতভাবে অনুরোধ থাকবে আপনারা সবাই আমার আদরের মেয়েটার জন্য দোয়া করবেন। যাতে আমি তাকে একটা সুস্থ ও সুন্দর জীবন দিয়ে মানুষের মতন মানুষ করে তুলতে পারি।