নিজস্ব প্রতিবেদক :
রাজধানীতে প্রবেশ ও বাহির হওয়াযর উপর নিষেধাজ্ঞা থাকলেও ঢাকার কাঁচপুর দিয়ে প্রতিনিয়ত প্রবেশ এবং বের হচ্ছে মানুষ। সেখানে পুলিশের নেই কোন তৎপরতা।
বৃহস্পতিবার গাবতলী দিয়ে ঢাকায় প্রবেশে কড়াকড়ি থাকলেও আব্দুল্লাহপুর অংশে ঢাকায় প্রবেশে গাড়ির চাপ ছিলো বেশি। করোনার ভয়াবহ প্রকোপ রুখতে গত ৫ এপ্রিল থেকে জরুরি কাজে নিয়োজিত ছাড়া কেউ ঢাকায় প্রবেশ এবং বের হওয়া নিয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়।
কাঁচপুরে ঢাকায় প্রবেশ ও বের হওয়া রুখতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীরে তেমন তৎপরতা নেই। গণমাধ্যমের উপস্থিতি যতক্ষণ ছিল ততক্ষণ ছিল কড়াকড়ি। আর ঢাকা-চট্টগ্রাম হাইওয়েতে পুলিশের চেকপোস্ট থাকলেও ছিল না কোনো তদারকি।
নারায়ণগঞ্জের মদনপুরের চিত্রও একই। তবে পুলিশের পক্ষ থেকে বার বলা হচ্ছে ঢাকায় প্রবেশ এবং বের হওয়া ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।
এদিকে, বিপরীত চিত্র ছিলো রাজধানীর গাবতলী অংশে। আর আব্দুল্লাহপুরে পুলিশের চেকপোস্ট থাকলেও ঢাকায় প্রবেশে ছিলো গাড়ি চাপ। সবমিলিয়ে ঢাকায় প্রবেশ ও বের হওয়া রুখতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর শিথিলতা লক্ষ্য করা গেছে। এই সুযোগে অনেকে পায়ে হেঁটে এবং অটোরিকশা করে খুব সহজেই ঢাকা প্রবেশ করছেন।