নিজস্ব প্রতিবেদক :
করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকার ৫০ বছর বয়সী এক নারী সোমবার দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন বেডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুর পর তার নমুনা পরীক্ষায় শনাক্ত হয় করোনা ভাইরাস।

সোমবার রাতে চট্টগ্রামের সীতাকুন্ডে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

তিনি জানান, আজ সোমবার বিআইটিআইডতে ১০৪ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এরমধ্যে নিহত ওই নারী ছাড়াও আরেকজনের বাসা কাট্টলী এলাকায়। তিনি পুরুষ। ওই নারী নগরীর পাহাড়তলী এলাকার সরাইপাড়ার বাসিন্দা। বিকেল ৩টার দিকে তিনি মারা গেছেন।

ডা. হাসান শাহরিয়ার কবির জানান, চট্টগ্রামের বিআইটিআইডিতে এ নিয়ে ৭৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে এ পর্যন্ত ১৮ জন রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ এবং লক্ষ্মীপুরে দুজন। এরমধ্যে ওই নারীসহ চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত তিন জন করোনা রোগী মারা গেছেন।

এর আগে রোববার দিনগত রাত আড়াইটার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যায় পটিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত ছয় বছরের প্রতিবন্ধী শিশু। এর আগে সাতকানিয়ায় মৃত এক ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায়।