আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি :
করোনাভাইরাস সংক্রমণ রোধে আনোয়ারা উপজেলার সাথে অন্য উপজেলায় মানুষের চলাচল বন্ধ করতে উপজেলার গুরুত্বপূর্ণ প্রবেশ পথে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে আনোয়ারা থানা পুলিশ। এসব চেকপোস্টে পুলিশ বিনা প্রয়োজনে কাউকে ঢুকতে দিচ্ছে না বের হতেও দিচ্ছে না। সোমবার উপজেলার বিভিন্ন এলাকায় এমন পরিস্থিতি লক্ষ্য করা গেছে।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ জানান, পুলিশ জরুরী সেবার আওতায় থাকা ওষুধ, খাদ্য, জরুরি পণ্যবাহী পরিবহন, রপ্তানি পণ্যবোঝাই পরিবহন ও রোগী সমেত অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন ঢুকতে ও বের হতে দেওয়া হচ্ছে না। প্রতিবন্ধকতা তৈরি করে মানুষের চলাচলও করেছে সীমিত। সন্তোষজনক জবাব দিতে না পারলে পায়ে হেঁটেও কাউকে প্রবেশ ও বের হতেও দেওয়া হচ্ছে না। মানুষ কে ঘরে রাখতে এসব চেকপোস্ট বসানো হয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।

তিনি জানান, আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ সেতুর প্রবেশ পথ, চাতরী চৌমুহনী বাজার, কর্ণফুলীর প্রবেশ পথ, লাচ্চি ফকিরের মাজার গেইট এলাাকয় চেকপোস্টে পুলিশের ৫টি টিম কাজ করছে। এছাড়া উপজেলার আরো গুরুত্বপূর্ণ স্থানে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসানো হয়েছে। করোনার সংক্রমণ থেকে রক্ষা করতে গুরুত্বপূর্ণ মোড়ে কঠোর অবস্থান নিয়েছে পুলিশের সদস্যরা। যানবাহন ও ব্যক্তি চলাচল বন্ধে সেনাবাহিনীর বিশেষ টিম, থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ, ট্রাফিক পুলিশ ও সার্জেন্টরা দায়িত্ব পালন করছেন।