নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে ট্রাফিক পুলিশের এক সদস্যের করোনা শনাক্ত হয়েছে। রোববার রাতে চট্টগ্রামের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। এরপর ওই পুলিশ সদস্যের সংস্পর্শে আসা ২০০ পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
এছাড়া আক্রান্ত পুলিশ সদস্য যে ব্যারাকে থাকেন তা পুরোপুরি লকডাউন করা হয়েছে। চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান সোমবার সকালে এ তথ্য জানান।
তিনি জানান, আক্রান্ত পুলিশ সদস্যের বয়স ৫৫ বছর। তিনি ট্রাফিক বিভাগে কর্মরত। সম্প্রতি তিনি অসুস্থ হয়ে পড়ার পর থেকে দামপাড়া পুলিশ লাইন্স হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। পুলিশের যে সকল সদস্য আক্রান্ত সদস্যের সং¯পর্শে ছিলেন তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
এর আগে তাকে পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া ডাক্তার-নার্সসহ ১৩ জন স্বাস্থ্যকর্মী এবং একই কক্ষে চিকিৎসাধীন আরও ১২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার জানান, রোববার রাতে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় পূরণো একজন ছাড়া আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের একজন নগর পুলিশ লাইন্সের সদস্য। একজন লক্ষ্মীপুরের বাসিন্দা। বয়স ৫২ বছর। অন্যরা চট্টগ্রামের।
এদের মধ্যে পটিয়ায় ছয় বছরের শিশুটি রাতে মারা গেছে। দু‘জন সাতকানিয়া উপজেলার বাসিন্দা। তাঁদের বয়স যথাক্রমে ৩২ ও ১৭ বছর। একজন সীতাকুন্ডের ফৌজদারহাটের ৪৫ বছর। আক্রান্তদের বাড়ি ও আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে বলে জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার।