শুভ চট্টগ্রাম ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে মানবেতর জীবনযাপন করছে গরীব ও দিনমজুর শ্রেণির লোকজন। ঘরের বাইরে যেতে না পারায় কর্মহীন হয়ে পড়া এসব মানুষ খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে। সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এসব মানুষের পাশে সহযোগিতা করে চলেছে।
তারই ধারাবাহিকতায় রাঙ্গুনিয়া উপজেলাধীন পোমরা ইউনিয়নের শতাধিক গরীব, অসহায় ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন উত্তর পোমরা বহুমুখী একতা সংসদ। ১০ এপ্রিল শুক্রবার শতাধিক পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়।
এর আগে ৯ এপ্রিল বিকেলে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সমাজসেবী ও আওয়ামী লীগ নেতা ওয়াহিদুল কবির চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এর সঞ্চালনে ও সভাপতি মাওলানা মুহাম্মদ নেজাম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সভায় উদ্বোধক ওয়াহিদুল কবির চৌধুরী বলেন, মানুষ মানুষের জন্য। করোনা ভাইরাসের কারণে যে সংকট সৃষ্টি হয়েছে তা কেবল বাংলাদেশে নয়। এর প্রভাবে পুরো বিশ্ব আজ শঙ্কিত ও স্তব্ধ।
এর থেকে উত্তরণের একমাত্র উপায় হলো হোম কোয়ারেন্টাইনে থাকা, নিজে ও নিজের পরিবেশকে পরিচ্ছন্ন রাখা। স্বাস্থ্য মন্ত্রণালয় ও মাননীয় প্রধানমন্ত্রী যেসব দিক নির্দেশনা দিয়েছেন তা পালনের মাধ্যমে ইনশাআল্লাহ জাতি করোনা সংক্রমণ থেকে সুরক্ষা পাবে। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক মোহাম্মদ সাবের, সদস্য ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন, মহিন উদ্দিন, শাহজাহান বাদশাহ, মোহাম্মদ জামাল, মোহাম্মদ রুবেল, সাইফুল ইসলাম মোরশেদ, মোহাম্মদ ইকবাল, গিয়াস উদ্দিন, সংগঠক এম ইউসুফ খান প্রমুখ।