নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ফলে মাজেদের ফাঁসির দণ্ড কার্যকরে কোনো বাধা থাকছে না, যে কোনো সময় কার্যকর হতে পারে দন্ড।

বঙ্গবভন সূত্র জানায়, বুধবার মৃত্যুর পরোয়ানা হাতে পেয়ে তা পড়ে শোনানো হয় আবদুল মাজেদকে। এরপর তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। কারা কর্তৃপক্ষের মাধ্যমে সেই আবেদন স্বরাষ্ট্রমন্ত্রণালয় বঙ্গভবনে পৌঁছায়। এরপর তা খারিজ করে দেন রাষ্ট্রপতি।

উল্লেখ্য, গত সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় মিরপুর ১১ নম্বর থেকে আবদুল মাজেদকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর মঙ্গলবার আদালতে হাজির করলে ঢাকা মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াৎ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবদুল মাজেদ বিদেশে পলাতক বঙ্গবন্ধু হত্যার ছয় আসামির একজন। বাকি পাঁচ জনের মধ্যে রাশেদ চৌধুরী আমেরিকায় ও নূর চৌধুরী কানাডায় অবস্থায় করছেন বলে জানা গেছে। এ ছাড়া শরিফুল হক ডালিম, কর্নেল রশীদ, মুসলেহউদ্দীন রিসালদার বিভিন্ন দেশে পলাতক আছেন। আবদুল মাজেদের বাড়ি ভোলা জেলার বোরহানউদ্দিনের বোরহানগঞ্জ এলাকায়।