নিজস্ব প্রতিবেদক : 
বুধবার দুপুরের পর চট্টগ্রামে আরও ৬০ জনের নমুনা পরীক্ষা করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি)। তম্মধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির।

তিনি বলেন, এ নিয়ে চট্টগ্রামে মোট করোনাভাইরাসে আক্রান্ত দাড়িয়েছে ৫ জনে। এর আগে সৌদি ফেরত মেয়ের সংস্পর্শে থাকা ব্যাংক কর্মকর্তা বাবা ও তার ছেলের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হয়। তারা দু‘জনেই বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আইসোলেশনে রয়েছেন।

ডা. হাসান শাহরিয়ার কবির জানান, চট্টগ্রামে মঙ্গলবার ৮৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় বুধবার দুপুরে। এরপর আরও ৬০ জনের সংগৃহীত নমুনা পরীক্ষা করা হয়। যার ফলাফল রাতে প্রকাশ করে বিআইটিআইডি। তবে এই ৬০ জনের মধ্যে ৩ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি জানান, করোনা ভাইরাস শনাক্ত দুই জন হলেন চট্টগ্রামের মহানগরীর হালিশহর ও সাগরিকা এলাকার। বাকী একজন সীতাকুন্ড উপজেলার। বর্তমানে তাদের বাড়িসহ সংস্পর্শে আসা আত্নীয় স্বজনের বাড়ি-ঘর লকডাউনের কাজ চলছে।

এর আগে নগরীর দামপাড়ায় গত শুক্রবার ও রোববার দুইজন করোনা রোগী শনাক্ত হয়। দুইজনই স¤পর্কে বাবা-ছেলে। তাদের বাসা নগরের দামপাড়া এলাকায়। দুইজনের অবস্থা স্থিতিশীল বলে জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।