নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ৬৭ বছর বয়সের ব্যাংক কর্মকর্তার ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো দু‘জনে।

রোববার রাতে চট্টগ্রামের সীতাকুন্ডে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় এই করোনাভাইরাস শনাক্ত হয় বলে জানান চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

তিনি বলেন, সৌদি থেকে ওমরা ফেরত মেয়ের সংস্পর্শে থাকা চট্টগ্রামের দামপাড়া এলাকায় বসবাসরত ব্যাংক কর্মকর্তা বাবার করোনা শনাক্ত হয়। তিনিই ছিলেন চট্টগ্রামের প্রথম করোনাভাইরাস শনাক্ত রোগী। এরপর তার পরিবারের চারজনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে শুধু ছেলের পজেটিভ এসেছে। বাকি তিনজনের নেগেটিভ।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া বলেন, রোববার বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজে (বিআইটিআইডি) ৩৫ জনের নমুনা পরীক্ষা স¤পন্ন হয়। এরমধ্যে একজনের করোনা ধরা পড়েছে। ওই রোগীর বয়স ৩৫।

এর আগে গত ২৫ মার্চ থেকে করোনাভাইরাসের পরীক্ষা কার্যক্রম চলছিল চট্টগ্রামের বিআইটিআইডিতে। এ পর্যন্ত ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে দু‘জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে বলে জানান সেখ ফজলে রাব্বি মিয়া।