নিজস্ব প্রতিবেদক :
করোনা মোকাবিলায় চট্টগ্রামের বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল রিক্যুইজিশন করেছে জেলা প্রশাসন। করোনা আক্রান্তদের চিকিৎসায় এই হাসপাতাল ব্যবহারের অনুরোধে রাজী না হওয়ায় রিক্যুইজিশন করা হয় বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন।

তিনি বলেন, করোনা আক্রান্তদের চিকিৎসায় নগরীর পাঁচলাইশে অবস্থিত বেসরকারি পার্কভউ হাসপাতালের পাশাপাশি সরকার ইমপেরিয়াল হাসপাতালকেও কাজে লাগানোর নীতিগত সিদ্ধান্ত নেয়। ফলে হাসপাতাল দুটিকে প্রয়োজন-অনুযায়ী প্রস্তুত করার অনুরোধ করা হয়। কিন্তু পার্কভিউ হাসপাতাল সম্মতি দিলেও ইমপেরিয়াল হাসপাতাল তা ফিরিয়ে দেয়।

জেলা প্রশাসক বলেন, আমরা নগরীর দুটি বেসরকারি হাসপাতালকে সিলেক্ট করেছি। আগামি এক সপ্তাহ পর চট্টগ্রামের অবস্থা কী হয় জানি না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আর অনুরোধ নয়, প্রয়োজন হলে রিক্যুইজিশন করবো। উদ্ভুত পরিস্থিতিতে যে হাসপাতালকে উপযোগী ও ভালো মনে করবো সেই হাসপাতালকে রিক্যুইজিশন করে কাজে লাগাবো।

জেলা প্রশাসক বলেন, জাতির এই দুঃসময়ে ইমপেরিয়াল হাসপাতালকে আমরা ব্যবহার করবোই। তারা এটা না দেওয়ার জন্য অনেক চালাকি করেছে। এটি আমার মুখ দিয়ে বলতে চাই না।

ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেডের বোর্ড চেয়ারম্যান প্রফেসর ডা. রবিউল হোসেন বলেন, তাদের কিছু সীমাবদ্ধতা ছিল। এরপরও জাতির প্রয়োজনে ইমপেরিয়াল হাসপাতালকে সরকার কাজে লাগাতে চাইলে তাদের আপত্তি নেই।