নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরীর খাতুনগঞ্জে রাসায়নিকের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে রাস্তা ফাঁকা থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। যে কারণে বড় বিপর্যয় থেকে রক্ষা পাওয়া গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে খাতুনগঞ্জের আমির আলী মার্কেটের দোতলায় এই অগ্নিকাণ্ড হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ উদ্দিন।
তিনি জানান, আগুনের সংবাদ পেয়ে বিকেল ৪টা ৫ মিনিটে নগরীর আগ্রাবাদ, চন্দনপুরা ও নন্দনকানন ফায়ার স্টেশন থেকে ৬টি গাড়ি ঘটনাস্থলে যায়।  আধাঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের টিম।
তিনি বলেন, খাতুনগঞ্জে সারাক্ষণ গাড়ির জ্যাম থাকে। কিন্তু লকডাউন পরিস্থিতির কারণে এখন জ্যাম নেই।  সেজন্য আমরা দ্রুত পৌঁছাতে পেরেছি।  এরপর ১৫-২০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে এনে নেভাতে সক্ষম হয়েছি।  রাস্তাঘাট ফাঁকা থাকায় বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পেয়েছি।  না হলে রাসায়নিক থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ত ।
ফরিদ উদ্দিন জানান, চারতলা ভবনের দোতলায় ১০ ফুট বাই ১০ ফুটের একটি কক্ষে অফিস কাম রাসায়নিকের গুদাম ছিল। গুদামে নমুনা হিসেবে বিভিন্ন ধরনের রাসায়নিক কম পরিমাণে মজুদ ছিল। আগুনে কিছু রাসায়নিক ও অফিসের কাগজপত্র পুড়ে গেছে।