বাশঁখালী প্রতিনিধি :

বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল গ্রামে একটি মুরগির খামার আগুনে পুড়ে গেছে। সোমবার দিনগত রাত আড়াইটার দিকে খামারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঘরসহ ২০০০ মুরগি পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান, উপজেলার চাম্বল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব চাম্বল জিন্নাত আলী তালুকদার পাড়া এলাকার মৃত আব্দুর রহিমের স্ত্রী শানে আরা বেগমের মালিকানাধীন মুরগির খামারে সোমবার গভীর রাতে রহস্যজনকভাবে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে।

প্রায় ৪০ শতক জমির ওপর বিভিন্ন রকমের বাগানের সঙ্গে খামারটি জনবসতি থেকে দূরে অবস্থিত হওয়ায় লোকজন যাওয়ার আগেই মুরগিসহ খামারটি একটি শেডে সম্পূর্ণ পুড়ে যায়। প্রতিবেশীরা টের পেয়ে দ্রুত এগিয়ে এলেও পাশ্বর্বতী কোন পুকুর না থাকায় আগুন নিয়ন্ত্রণে সম্ভব হয়নি। যার ফলেই আগুনে পুড়ে ওই শেডের ২ হাজার মুরগি পুড়ে মারা গেছে।

মুরগির খামারের মালিক মৃত আব্দুর রহিমের ছোট ভাই নুরুল আলম জানান, খামারটি বহু বছর যাবৎ আমার বড় ভাই করতেন, তিনি গত ৬-৭ মাস আগে মারা যান, তার মৃত্যুর পরে থেকে ওনার স্ত্রী এই খামারটি দেখাশুনা করতেন। খামারটি আমাদের বাড়ির পার্শ্ববতী জনবসতি থেকে কিছুটা দূরে। একটি শেডে ২ হাজার পোল্টি মুরগি পালন করেন তিনি।

তিনি জানান, রাত আড়াইটার দিকে কে বা কারা এই খামারটিতে আগুন ধরিয়ে দেয় । ধারনা করা হচ্ছে কেউ না কেউ এই খামারে আগুন ধরিয়ে দিয়েছে। প্রতিবেশীরা টের পেয়ে দ্রুত এগিয়ে আসলেও আগুন নিয়ন্ত্রণ করতে না পারায় সম্পূর্ণ ওই শেডের সব মুরগি পুড়ে মারা গেছে। এতে তার অন্তত ১০-১২ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানান।