নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় চট্টগ্রামে ফিল্ড হাসপাতাল বানাবে বেসরকারি শিল্পপ্রতিষ্ঠান নাভানা গ্রুপ। সোমবার (৩০ মার্চ) দুপুওে জেলার সীতাকুন্ড উপজেলার ফৌজদারহাট এলাকায় সম্ভাব্য স্থান পরিদর্শন করেন হাসপাতালটির স্বপ্নদ্রষ্টা ও উদ্যোক্তারা।

ফিল্ড হাসপাতালের স্বপ্নদ্রষ্টা ঢাকা মেডিকেল কলেজ ছাত্রসংসদের প্রাক্তন ভিপি, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুত বড়ুয়া ও নাভানা গ্রুপের কর্মকর্তা জ্যোতির্ময় ধরসহ দায়িত্বশীল কর্মকর্তারা স্থানটি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে নাভানা গ্রুপের কর্মকর্তা জ্যোতির্মঢ ধর নগরীর বায়েজিদ লিংক রোড ও করোনা পরীক্ষা কেন্দ্র (বিআইটিআইডি) সংলগ্ন ওই স্থানটি প্রাথমিকভাবে পছন্দ হয়েছে বলে জানান।

তিনি বলেন, নাভানা গ্রুপের নিজস্ব ভবনটির দ্বিতীয় তলায় সাড়ে ৬ হাজার ৫০০ স্কয়ার ফিটের আয়তনের স্থানটির পাশেই রয়েছে একসাথে ১৫ জন চিকিৎসক, এসিস্টেন্ট থাকার ব্যবস্থা। দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে প্রয়োজন হলে একই ¯েপসের নিচতলার স্থানটিও ছেড়ে দিতে তাদের কোনো আপত্তি নেই।

উল্লেখ্য, করোনা-সংক্রমণের উদ্ভুত পরিস্থিতিতে গত সপ্তাহে এক ঘরোয়া বৈঠক থেকেই দেশে প্রথম করোনা ফিল্ড হাসপাতাল করার ইচ্ছা পোষণ করে ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর স¤পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ছোটভাই ডা. বিদ্যুত বড়ুয়া।

এরপর অসংখ্য মানুষ এই ইচ্ছার প্রতি সমর্থন জানিয়ে পাশে থাকার আগ্রহ পোষণ করেন। বিভিন্ন শ্রেণীপেশার মানুষের অব্যাহত সমর্থন, সাড়ার মাঝেই শনিবার করোনা ফিল্ড হাসপাতালের জন্য জায়গা দিতে এগিয়ে আসে নাভানা গ্রুপ।

তারা ডা. বিদ্যুত বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করলে সোমবার আনুষ্ঠানিকভাবে এই জায়গাটি পরিদর্শন করা হয়। আগামি দুই-একদিনের মধ্যে এ নিয়ে চূড়ান্ত রূপরেখা প্রণয়ন ও নাভানা গ্রুপের সাথে একটি সমঝোতা স্মারক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুত বড়ুয়া।