শুভ বিশ্ব ডেস্ক : জাপানের জনপ্রিয় কৌতুক অভিনেতা ও রক ‘এন’ রোল ব্যান্ড ও কমেডি গ্রুপের সাবেক সদস্য কেন শিমুরা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বাংলাদেশের মানুষ তাকে কাইশ্যা নামেই চেনেন। কারণ দেশের ইউটিউব চ্যানেল পাগলা ডিরেক্টর কেন শিমুরার ভিডিও বাংলায় ডাবিং করে কাইশ্যা নামে প্রচার করছিল। ৩০ মার্চ সোমবার তার মৃত্যুর খবর জানিয়েছে জাপানের ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন।

রয়টার্সের বরাত দিয়ে দ্য স্টার জানিয়েছে, সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হন এই কমেডিয়ান। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে রোববার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। টোকিওর একটি হাসপাতালে মারা যান তিনি। এই কমেডিয়ান ১৯৭০ সালের দিকে অভিনয় জগতে প্রবেশ করেন।

বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয় শিমুরা। বাংলাদেশে তার ডাবিং ভিডিওগুলো সব বয়সীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তার উল্লেখযোগ্য টিভি শো এর মধ্যে রয়েছে ‘বাকা টোনোসামা’ (বোকা প্রভু) ও ‘হেন্নে ওজিসান’ (আগন্তুক আংকেল)।

জাপানিজ এই কমেডিয়ানের ভিডিও বাংলা ছাড়াও পৃথিবীর বিভিন্ন ভাষায় প্রচার হয়ে আসছিল। অভিনয় দক্ষতা দিয়ে তিনি পৃথিবীর বহু মানুষকে বিনোদন দিয়ে আসছিলেন।