নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন সড়কে জীবাণুনাশক পানি ছিটাচ্ছে সেনাবাহিনী। সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের চারটি টিম বিভক্ত হয়ে নগরীর বিভিন্ন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর কাজ শুরু করে।

রোববার (২৯ মার্চ) সকালে নগরীর পাঁচলাইশ এলাকার প্রবর্তক মোড়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ষোলশহর দুই নম্বর গেইট, বহদ্দারহাট, মুরাদপুর, আগ্রাবাদহ আশপাশের আবাসিক এলাকায় জীবাণুনাশক পানি ছিটায় সেনা সদস্যরা।

সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের মেজর এস এম শফিকুর রহমান জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চারটি ওয়াটার ভাউজার থেকে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি নগরীর বিভিন্ন সড়ক ও এলাকায় স্প্রে করা হয়েছে।

চারটি টিমে ভাগ হয়ে সকাল থেকে এই জীবাণুনাশক পানি স্প্রে করা শুরু হয়। প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত নগরীর বিভিন্ন অলিগলি পর্যন্ত এই জীবাণুনাশক পানি স্প্রে করা হবে। নৌবাহিনীর পক্ষ থেকেও বিভিন্ন এলাকায় একই প্রক্রিয়ায় পানি ছিটানো হচ্ছে বলে জানান তিনি।

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এবং চট্টগ্রাম সিটি করপোরেশনও নগরীতে জীবাণুনাশক পানি ছিটানোর কাজ চালিয়ে যাচ্ছে। সেই সাথে নগরবাসীকে ঘরের বাইরে বের না হওয়ার বিষয়েও সচেতনতা কার্যক্রম চালাচ্ছে। এমনকি সামাজিক দুরত্ব বজায় রাখার কার্যক্রমও চালানো হচ্ছে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে ১০ দিনের সাধারণ ছুটি চলছে। ছুটি শুরুর আগের দিন থেকে চট্টগ্রামে মাঠে নেমেছে সেনাবাহিনী। স্থানীয় প্রশাসনকে সহযোগিতা ও বিদেশ ফেরতদের হোম কোয়ারেনটাইনও তদারক করছেন সেনাসদস্যরা।