আরফাত হোসাইন, রাউজান (চট্টগ্রাম) :
করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে অধিক লাভের আশায় নিজের ঘরকেই পণ্যের গোডাউন বানিয়েছেন রাউজানের এক ব্যবসায়ী। অবশেষে ম্যাজিস্ট্রেটের কাছে ধরা পড়েছে ১০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে তাকে।

ওই ব্যবসায়ীর নাম উজ্জ্বল সরকার। উপজেলার বিনাজুরী ইউনিয়নের কাগতিয়া গ্রামে নিজ বাড়ি হলেও ছিটিয়াপাড়া সামীম সিকদার বাড়িতে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া বাসায় থাকেন তিনি। উপজেলার মুন্সির ঘাটাস্থ মা স্টোরের (মুদির দোকান) মালিক তিনি।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে রাউজান পৌরসভার ছিটিয়াপাড়া এলাকার সামীম সিকদার বাড়িতে অভিযান চালান রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। এই সময় ৫০ বস্তা চাল ও ২০ বস্তা চিনি মজুদ রাখার অপরাধে ব্যবসায়ী উজ্জ্বল সরকারকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ জানান, এক অসাধু ব্যবসায়ী বেশি দামে বিক্রি করার জন্যে নিজের শোবার রুম থেকে শুরু করে রান্না ঘর পর্যন্ত চাল ও চিনি মজুদ রাখে। আমরা অভিযান পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছি। তাকে একদিনের মধ্যে ঘর থেকে চাল ও চিনি সরিয়ে দোকানে নিয়ে আসতে বলা হয়েছে। সেই সাথে দোকানে ন্যায্য মূল্যে বিক্রি করতে নির্দেশনা দেয়া হয়।